বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
১১

একাধিক প্রাথমিক বিদ্যালয়ের কমপাউন্ডে নির্মাণ সামগ্রীর স্তুপ

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  

 মহিউদ্দিন আহমেদ-
গজারিয়া উপজেলার একাধিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কমপাউন্ডে নির্মাণ সামগ্রীর স্তুপ ও দুটি বিদ্যালয়ের দুটি কক্ষ ঠিকাদারের শ্রমিকরা অবস্থান করে দখলে রাখার খবর পাওয়া গেছে। 
স্থানীয় সূত্র জানায়,    গজারিয়া উপজেলার ৫৬ নম্বর  ভিটিকান্দি,২২ নম্বর শ্রীনগর ও ২৩ নম্বর মধ্যবাউশিয়া বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রী ইটি বালু ও রডের স্তুপ স্কুল কমপাউন্ডে থাকায় দীর্ঘ দিন বিরতীর পর বিদ্যালয়ে এসে শিক্ষার্থী পড়ে নানা বিরম্ভনায়। ভিটিকান্দি স্কুলে  গতকাল রোববার সকালে সরজমিন দেখা যায়, পূর্ব দিকের টিনসেট পুরাতন ভবন, উত্তর পাশের নির্মাণাধীন নতুন ভবন ও দক্ষিণ পাশের দ্বিতল ভবনের সামনেই চক্রাকারে ইটের খোয়া,বালু ও রডের স্তুপ। ভবেনের নীচ তলার ফ্লাট সেন্টারে সারিসরি স্তুপাকারে সিমেন্ট ভর্তি ব্যাগ। ঠিকাদারের একজন লোক সকাল সাড়ে সাতটায় সিড়ি গোড়ায় বসে তাদের ব্যবহৃত থালা বাটি পরিস্কার করছেন । এ দিকে শ্রীনগর ২২ নম্বর  স্কুলের সামনের কমপাউন্ডের অবস্থা আরো কিম্বুত কিমাকার ! ২৩ নম্বর মধ্যবাউশিয়া স্কুলের দক্ষিণ- –পশ্চিম পাশের মাঠ ভর্তি নির্মাণ সামগ্রী ও ফ্লাড সেন্টারের জন্য ব্যবহৃত নীচ তলায় ঠিকাদারের শ্রমিকদেক বাসন্থান ও সিমেন্টভর্তি ব্যাগের স্তুপ। ভিটিকান্দি স্কুলের প্রধান শিক্ষক জানান, আমাদের পর্যাপ্ত শ্রেণী কক্ষ থাকায় ফ্লাট সেন্টারে ঠিকাদারের লোকজন থাকে,স্কুল কমপাউন্ড ঘিওে নির্মাণ সামগ্রী রাখার বিষয়ে বলেন , ঠিদারের লোকজন আমাদের বারন মানছে না। গজারিয়া উপজেলা প্রকৌশল কার্যলয়ের একটি সূত্র জানায়, ভিটিকিান্দি স্কুলের নতুন ভবন নির্মাণ কাজের ঠিকাদারী প্রতিষ্ঠাণ মেসার্স সম্রাট ট্রেডার্স হলেও সাব-ঠিকাদার মিলন মিয়াজী নামের একজন। এদিকে ২৩ নম¦র মধ্যবাউশিয়া  স্কুলের ঠিকাদার আতিকা এন্টার প্রাইজ হলেও স্থানীয় সাব ঠিকাদার শিক্ষক নেতা একেএম বাশার।  বিদ্যালয় সংশ্লিষ্ট সূত্র জানায়, ঠিকাদারদের নির্মাণ সামগ্রী স্কুল কমপাউন্ড থেকে সরিয়ে নেয়াসহ কক্ষ ছেড়ে দেয়ার জন্য বারবার অনুরোধ করালেও তারা কেউ কর্নপাত করেনি। গজারিয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা মমতাজ বেগম গতকাল রোববার মোবাইল ফোনে জানান, সংশ্লিষ্টদের আবারো তাগাদা দেয়া হবে। তবে দীর্ঘ বিরতীর পর স্কুল খোলার প্রথম দিন শিক্ষার্থীদের উপস্থিতি ছিল ব্যপক ও স্বতস্ফুর্ত ।
 

এই বিভাগের আরো খবর