রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
২৬১

ঘাত-প্রতিঘাত ষড়যন্ত্র নস্যাতে ৭২ তম বর্ষে আওয়ামীলীগ

প্রকাশিত: ২৩ জুন ২০২০  

বিশেষ প্রতিবেদকঃ জাতীর জনক বঙ্গবন্ধু মুজিবের একান্ত  স্নেহধণ্য, বাংলাদেশ জেলা পরিষদ চেয়ারম্যান ফোরমের আহবায়ক, প্রাক্তন সংসদ সদস্য, প্রবাদ প্রতীম রাজনীতিক জেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন বলেছেন, একদিনে গড়ে উঠেনি বাংলাদেশ আওয়ামীলীগ। কুচক্রী-ষড়যন্ত্রকারীদের লাগাতার অপতৎপরতা, অপকৌশল আওয়ামীলীগকে সুগঠিত করার নানা অপপ্রয়াস নস্যাত পূর্বক গঠিত হয় দলটি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একাগ্রতা, ঐকান্তিক শ্রম, ত্যাগ-তিতীক্ষা, ঘাত-প্রতিঘাত, নানা চরাই-উৎরাই অতিক্রান্তে বাংলাদেশ আওয়ামীলীগ গঠন করেন। গতকাল সোমবার মুন্সীগঞ্জ জেলা পরিষদ কার্যালয়ে জেলা আওয়ামীলীগের উদ্যোগে দলের প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনায় প্রধান অতিথির ভাষনে তিনি উপরোক্ত কথা বলেন।
বক্তৃতার শুরুতেই মোঃ মহিউদ্দিন ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকীর এই আয়োজনের জন্য জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এড. সোহানা তাহমিনাকে সাধুবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী আফসার উদ্দিন ভ‚ইয়া, জেলা পরিষদের মেম্বার ইদ্রিস আলী শেখ, নূরজাহান বেগম, আনিসুর রহমান প্রমুখ। মোঃ মহিউদ্দিন বলেন, বঙ্গবন্ধুর আওয়ামীলীগ কেবল একটি ঐতিহ্যবাহী সংগঠনই নয়, বাঙ্গালী জাতির আজন্ম লালিত মুক্তি তথা স্বাধীনতার নেতৃত্বদানকারী সংগঠনও বটে। তিনি বলেন, দেশের মানুষের স্বার্থে প্রতিটি আন্দোলন সংগ্রামে আওয়ামীলীগের অবিস্মরনীয় ভ‚মিকা জাতি কৃতজ্ঞতা চিত্তেও শ্রদ্ধাভরে স্মরণ করে। ত্যাগের স্বমহিমায় উদ্ভাসিত বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করার উপর গুরুত্বারোপ পূর্বক তিনি বলেন, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে বঙ্গবন্ধুর আদর্শ লালন-প্রতিপালনই দায়ীত্ব-কর্তব্যের আওতাভ‚ক্ত করতে হবে। দেশের প্রতি বঙ্গবন্ধুর নিবেদন অনুসরণ করলে বাস্তবিক অর্থেই নাগরিক দায়বদ্ধতা সৃষ্টি হবে। আর বর্তমান করোনা ভাইরাসকালীন দেশের প্রতি গণমানুষের দায়িত্ব ও কর্তব্য জাগ্রত হবে। তিনি আরো বলেন বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার পথ অনুসৃতে নিজের জীবন দেশের মানুষের জন্য উৎসর্গ করে দিয়েছেন। চলমান ক্রান্তিকালেও প্রধানমন্ত্রী মানুষের কল্যানে অবিরাম কাজ করে যাচ্ছেন। তাই একটি উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রাখতে জনসাধারণের প্রতি উদাত্ত আহবান জানান। 

এই বিভাগের আরো খবর