শুক্রবার   ২৩ জুলাই ২০২১

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
৫৭৫

জে.সি বোস বি. ​বাস্তবায়ন পরিষদের প্রধান উপদেষ্টা মো. মহিউদ্দিন

প্রকাশিত: ৫ জুলাই ২০২১  

স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয়ের বাস্তবায়ন পরিষদের প্রধান উপদেষ্টা মোহাম্মদ মহিউদ্দিন ও সদস্য হলেন সংসদ সদস্যগন

স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয়ের বাস্তবায়ন পরিষদের প্রধান উপদেষ্টা মোহাম্মদ মহিউদ্দিন ও সদস্য হলেন সংসদ সদস্যগন

নিজস্ব প্রতিবেদক--বিক্রমপুরে জগৎ বিখ্যাত বিজ্ঞানী স্যার জগদীশ চন্দ্র বসুর নামে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রস্তাবনা উপস্থাপন করা হয়েছে গত ২৮ জুন। দাবিটি জোরালো করার জন্য স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয়ের বাস্তবায়ন পরিষদের প্রধান উপদেষ্টা হিসেবে থাকছেন মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগ’র সভাপতি মুন্সীগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান, সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোহাম্মদ মহিউদ্দিন।

এছাড়াও উপদেষ্টামন্ডলীর সদস্য হিসেবে মুন্সীগঞ্জ- (শ্রীনগর-সিরাজদিখান) আসনের সাংসদ মাহী বি চৌধুরী, মুন্সীগঞ্জ- (লৌহজং-টঙ্গীবাড়ী) আসনের সাংসদ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমীন এমিলিমুন্সীগঞ্জ- (সদর গজারিয়া) আসনের সাংসদ মৃণাল কান্তি দাস, সংরক্ষিত মহিলা আসন-০৩’র সাংসদ শবনম জাহান শিলা এবং সংরক্ষিত মহিলা আসন-২২’র সাংসদ ও মহিলা ও  শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরাকে নির্বাচিত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সহকারি অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল এবং সদস্য-সচিব উপাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন মৃধা। 

প্রধান উপদেষ্টা মোহাম্মদ মহিউদ্দিন তিনবার কেন্দ্রীয় ছাত্রলীগের ক্রীড়া সম্পাদক ছিলেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীফ সিকিউরিটি অফিসার ছিলেন। দফা আন্দোলন, ভাষা আন্দোলন, ১৯৫৪ সালের যুক্তফ্রন্ট নির্বাচন মুক্তিযুদ্ধসহ তৎকালীন সকল রাজনৈতিক কর্মকাণ্ডে তিনি সক্রিয় ভূমিকা রাখেন। ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তৎকালীন মুন্সীগঞ্জ- আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৬১ সালে মুন্সীগঞ্জ বহুমুখী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পাশ করে সরকারি হরগঙ্গা কলেজ থেকে এইচএসসি স্নাতক পাশ করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন। 

স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল এবং সদস্য-সচিব উপাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন মৃধা বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা স্যার জে.সি বোস বিশ্ববিদ্যালয়ের জন্য ইতিবাচক। দল-মত নির্বিশেষে বৃহত্তর স্বার্থে বিক্রমপুরের সকল জনগণকে সম্পৃক্ত করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার লক্ষ্যে স্বেচ্ছায় এগিয়ে আসার আহবান জানান তারা। 

উল্লেখ্য যে, এর পূর্বে ২০১৮ সালে তরুণ প্রজন্মের পক্ষ থেকে জাতীয় নির্বাচনের পূর্বে স্থানীয় সাংসদ মাহী বি চৌধুরির কাছে লেখক আবদুর রশীদ খান, খোরশেদ আলম চৌধুরিঢালী আমিরুল ইসলাম, যগ্ন-সচিব মো. নজরুল ইসলাম মোতাহের হোসেন, সহকারী অধ্যাপক আবু জাফর আহমেদ মুকুল শবনম শারমিন লুনা, ডা. রাশেদুল ইসলাম, মো. শাহাদাত হোসেন আকাশ মো. আল আমিন হোসেন এর নেতৃত্বে ইশতেহার হস্তান্তর করা হয়েছিল।

 

এই বিভাগের আরো খবর