রোববার   ২৭ নভেম্বর ২০২২

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
৪০৩

নেতাদের তেলবাজিতে অতিষ্ঠ খালেদা, একটু শান্তি চান

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২২  

মুন্সীগঞ্জের খবর ডেস্ক 

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসাবশতঃ জাতীয় শোক দিবসসহ একই বছরে ৬/৭টি ভিন্ন ভিন্ন তারিখে নিজের জন্মদিন পালন করতেন খালেদা জিয়া। দলের কেন্দ্রীয় নেতা ও উপদেষ্টাদের পরামর্শেই মূলত এমন হীন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করতেন তিনি।

দলের নেতাদের তেলবাজিতে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে উদ্ভট কর্মকান্ড করে আজ তার এই পরিণতি, এই উপলব্ধি হয়েছে এখন বিএনপি চেয়ারপাারসন খালেদা জিয়ার। তেলবাজিতে তুষ্ট হয়ে কিছু সুযোগ-সুবিধা ছুড়ে দিবেন, এমন উদ্দেশ্যে সারাদিনই নানান ফন্দি-ফিকির করতেন নেতারা।

ক্ষমতা থেকে ছিটকে পড়ার পর দলের নেতা-কর্মী তো বটেই, নিজের গর্ভজাত পুত্রের কাছেও কদর নেই আজ। অসুস্থ থাকা অবস্থায় দলের ভেতরে কয়েকটি ভিন্ন ভিন্ন গ্রুপের জন্ম হয়। যারা অপেক্ষায় ছিলেন খালেদা জিয়ার খারাপ কিছু হয়ে গেলে দলের দখল নেবেন বলে। তবে সাধারণ সমর্থকদের কাছে আজও খালেদা জিয়া-ই শেষ কথা।

সুস্থ হয়ে নিজগৃহে ফিরে আসার পর খালেদা জিয়া বুঝতে পারলেন সুযোগ-সন্ধানী নেতারা নয়, বরং সাধারণ কর্মী-সমর্থকদের কথা ভেবেই রাজনীতি করতে হবে। তেলবাজ নেতারা নিজেদের আখের গোছাতে গিয়ে আসলে ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন, দেশের মানুষের কাছে গণশত্রুতে পরিণত হয়েছেন, এটা হাড়ে হাড়ে টের পাচ্ছেন খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসনের বোধোদয় হয়েছে, রাজনীতির নামে যা করেছেন এত বছর, সবই প্রতিহিংসা এবং ধ্বংস-তাণ্ডব। তেলবাজ নেতারা আন্দোলন কর্মসূচির নামে দলের কর্মীদের ব্যবহার করে দেশটাকে নরক বানিয়েছে। ভুল সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে, ভুল বুঝিয়েছে। তেলবাজ নেতাদের কারণেই বিএনপির আজকের এই পরিণতি।

তাই এই ৭৭ বছর বয়সের উপলব্ধি, ঢের হয়েছে, আর নয়। এবার শরীর চায় দু’দণ্ডের শান্তি। কিন্তু তেলবাজদের কারণে এ বয়সেও শান্তি পাচ্ছেন না খালেদা জিয়া। তাই রাজনীতি নিয়ে আপাতত ভাবতে চান না তিনি। ঝামেলা থেকে মুক্তি তিনি চান বিদেশ গিয়ে শঙ্কামুক্ত জীবন কাটাতে চান পরিবারের সদস্যদের সাথে।

দলের ঘনিষ্ঠ একটি সূত্র বলছে, রাজনীতি করার আগ্রহ হারিয়ে ফেলেছেন বিএনপি নেত্রী। দলের যে অবস্থা, তাতে এই দুর্বল শরীরে বিএনপির হাল ধরা সম্ভব নয় খালেদা জিয়ার। এছাড়া রাজনীতিতে সক্রিয় হতে চাইলে সরকারের বদান্যতায় পাওয়া সাময়িক মুক্তির পথও বন্ধ হয়ে যাবে, মামলাগুলো ফেস করতে হবে।

খালেদা জিয়া বুঝে গেছেন, বিএনপিকে তার আর দেয়ার কিছু নেই। তাই তিনি দলের চিন্তা বাদ দিয়ে আপাতত নিজের সুস্থতা নিয়ে বেশি চিন্তিত। ফলশ্রুতিতে তিনি যুক্তরাজ্যে উন্নত চিকিৎসা নিতে মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছেন। এসব কারণে রাজনীতিকে বিদায় জানানোর সময়ে হয়েছে বলে মনে করছেন তিনি।

বিদেশে উন্নত চিকিৎসা নিতে খালেদা জিয়ার আগ্রহের বিষয়ে জানতে তার বোন সেলিমা ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, উনি (খালেদা) মুক্তি পেয়েছেন চিকিৎসা করানোর জন্য, রাজনীতি করার জন্য নয়। তিনি রাজনীতি ছেড়ে চিকিৎসায় মনোযোগী হলে, সেটি দোষের কিছু নয়। আগে জীবন, পরে দল ও রাজনীতি।