মঙ্গলবার   ২৬ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ
টংগীবাড়ীর আব্দুল্লাপুরে রাস্তা ভেঙে যানবাহন চলাচলের অনুপযোগী! নিবন্ধনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতি সমূহের অনুদানের চেক বিতরণ গজারিয়ায় কোটি কোটি টাকা ব্যয়ে নির্মিত একাধিক সেতু যান চলাচলের অনুপোযোগী!
৮১৩

ব্যস্ত সময় পার করছে ব্যান্ড `আভাস`

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২২  

এস এ আবিদ - বর্তমান বাংলা ব্যান্ড জগতে অন্যতম জনপ্রিয় ব্যান্ড আভাস। ২০১৭ সালে মহান বিজয় দিবসের দিনে জনপ্রিয় গায়ক, স্থপতি, অভিনেতা তানযীর তুহীন, রাজু শেখ, সুমন মঞ্জুরুল ইসলাম, এস.এ শাওন, রিংকু ইমাম মিলে ব্যান্ডটি গড়ে তোলেন। পথ চলার শুরু থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি ব্যান্ডটিকে। বর্তমানে ব্যান্ডটি তাদের ব্যস্ত সময় পার করছে।

বিভিন্ন স্টেজ শো এর পাশাপাশি  তারা ইতোমধ্যেই তাদের প্রথম এলবামের কাজ শুরু করেছে। এর আগে টিম প্লাটফর্মের সাথে যৌথভাবে "তোমার লেখায় গাইবে আভাস" শিরোনামে লিরিক হান্টের আয়োজন করে ব্যান্ডটি। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৩ হাজারের অধিক লিরিক জমা হয়। কয়েক ধাপের যাচাই বাছাইয়ের পর ১০ টি লিরিক চূড়ান্ত করা হয়েছে প্রথম এলবামের জন্য। বাছাই প্রক্রিয়ায় প্রধান বিচারকের ভূমিকায় ছিলেন অজস্র কালজয়ী গানের স্রষ্টা কিংবদন্তি সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। প্রথম এলবামে এই মানুষটিকে পাশে পেয়ে ব্যান্ডের সকলেই খুবই আনন্দিত ও উচ্ছ্বসিত। এ বিষয়ে ব্যান্ডের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন, ‘আমরা ইতোমধ্যেই আমাদের প্রথম এলবামের কাজ শুরু করেছি। এলবামে ১০টি গান থাকছে। প্রতিটি গান এনিমেটেড ভিডিও আকারে প্রকাশ করা হবে। এছাড়াও আমরা খুবই ভাগ্যবান যে আভাসের প্রথম এলবামে প্রিন্স মাহমুদের মত একজন মানুষকে পাশে পাচ্ছি।’

এর আগে ব্যান্ডটি ৪টি গান প্রকাশ করে মানুষ-১, আভাস, বাস্তব, অনাথ শিরোনামে গানগুলো দর্শক মহলে ব্যাপক সাড়া ফেলেছে। তাদের গানগুলো জনপ্রিয়তা পাবার অন্যতম কারণ হলো অসাধারণ লিরিক ও মিউজিক কম্পোজিশন এবং তানযীর তুহীনের দারাজ অতি মায়াবী কণ্ঠ। তাই দর্শক শ্রোতারা আশা করছে যে আভাস সামনে দারুণ কিছু উপহার দিতে যাচ্ছে।

ব্যান্ড লাইনআপ: ভোকাল- তানযীর তুহীন, বেজ গীটার- রাজু শেখ, লীড গীটার- সুমন মঞ্জরুল ইসলাম, কী বোর্ড- এস.এ শাওন, ড্রামস- রিংকু ইমাম।