রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
৫১৭

মুন্সীগঞ্জবাসীর উদ্দ্যেশ্যে যা বললেন মোহাম্মদ মহিউদ্দিন

প্রকাশিত: ২১ মে ২০২০  

বিশেষ প্রতিবেদকঃ সর্বক্ষণ মোবাইলে দৃষ্টি নিবন্ধ। কালক্ষেপনের প্রলম্বিতে উৎকন্ঠা, তবে যৎসামাণ্যই। বারংবার কার্যাদির ফাকে নেত্রাবিষ্টে কিি ত প্রশ্নাবর্ত ‘রিংহীনতা। মানবতার দৃষ্টি উন্মুখে অপেক্ষার প্রহর ন্যায় প্রতিক্ষা। অকস্মাৎ প্রতীক্ষার অবসান বেজে উঠলো বহুলাকাঙ্খিত ফোন। অতপর নির্দেশণা তৎপরবর্তীতে সদা প্রনোচ্ছল স্বতস্ফূর্ততায় ‘মানবিক মূল্যবোধের’ তাগিদে অবিশ্রান্ত ছুটে চলা। উপরোক্ত বর্ণীত বিষয়ের উপজীব্য মুন্সীগঞ্জের প্রবাদ প্রতীম রাজনীতিক বঙ্গবন্ধুর একান্ত স্নেহধন্য, জেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ¦ মোহাম্মদ মহিউদ্দিনের ব্যক্তিগত উদ্যোগ অনুসৃতের তাগিদ। আর তা বাস্তবায়ন করে যাচ্ছেন তার ব্যক্তিগত সহকারি মোঃ শামীম হোসেন। উপরোক্ত বর্ণীত অপেক্ষার প্রহরে থাকেন তিনি। সমাজে বিদ্যমান নিরন্ন মানুষকে অন্ন সংস্থানের এক অদম্য দৃষ্টান্ত। 

ব্যক্তিগতভাবে আলহাজ¦ মোহাম্মদ মহিউদ্দিন জেলা সদরের প্রায় প্রতিটি এলাকায় অনুসন্ধিৎসু দৃষ্টিভঙ্গীতে খুঁজে খুঁেজ অসহায়, নিঃস্ব, রিক্ত, কর্মহীন অবস্থায় দুর্বিসহ দূর্ভোগের শিকার পরিবারগুলোর তালিকা করছেন। ধারাবাহিকভাবে এই মানবিক সহায়তা নিরবচ্ছিন্ন চলমান প্রক্রিয়া। যতদিন প্রয়োজন মানুষকে এই সেবা অব্যাহত থাকবে বলে তিনি জানান। সর্বদা প্রচার বিমুখ আলহাজ¦ মোহাম্মদ মহিউদ্দিন দৈনিক মুন্সীগঞ্জের খবরকে বলেন, যেখানে খোদ নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সারা দেশের উপর দৃষ্টি রেখেছেন। সেখানে নেত্রীর নির্দেশনা অনুসৃতে ব্যত্যয় ঘটানো কোনভাবেই সম্ভব নয়। তাই তিনি নিজেকে একজন নিমিত্ত মাত্র অনুধাবনে গরীব দুখীর পাশে আছেন এবং থাকবেন বলে অভিমত পোষন করেন। সদা তার নির্দেশনায় মানবিক সহায়তার মালামাল পৌছানোর অপেক্ষায় থাকা মোঃ শামীম হোসেন বলেন, অবিরাম শ্রম প্রত্যন্ত এলাকায় মালামাল পৌছে দেওয়ার শত কষ্টেও তিনি আনন্দিত উল্লেখ করে বলেন, একটি নিরন্ন পরিবারকে যখন ১টি প্যাকেট হাতে তুলে দেই, আর তাৎক্ষণিক তাদের মুখাবয়বের অভিব্যক্তি ভাষাতীত-বর্ণনাতীত। তিনি মাধ্যম হলেও অভিমত পোষন করেন, অসহায়ের হাস্যোচ্ছল মুখের দৃশ্যের পরম সুখানুভূতি সকল পরিশ্রমকে মুহুর্তেই ¤øান করে দেয়। এ সময় তার সঙ্গে ছিলেন, চর কেওয়ার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সোহাগ ভূইয়া।
 

এই বিভাগের আরো খবর