বুধবার   ১৬ জুন ২০২১

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
২৮

মুন্সীগঞ্জে আনমনা প্রাঙ্গণের নতুন কমিটি : সভাপতি সজল, সম্পাদক রনি

প্রকাশিত: ৮ মে ২০২১  

নিজস্ব প্রতিবেদক-
আবারও একঝাঁক তরুণের সমন্বয়ে মুন্সীগঞ্জে আনমনা প্রাঙ্গণের দুই বছর মেয়াদী কমিটি গঠন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে মুন্সীগঞ্জ শহরের আড্ডা ফুড পার্কে এক বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ১৭ সদস্যে’র এই কমিটি গঠন করা হয়। পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক মোজাম্মেল হোসেন সজল। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন নাট্যকর্মী অ্যাডভোকেট সালেহ মোহাম্মদ ফয়সাল রনি। সহসভাপতি নির্বাচিত হয়েছেন রোভার মো. জুনায়েদ ও কাউন্সিলর নার্গিস আক্তার। যুগ্ম সম্পাদক হয়েছেন শিক্ষক মো. আনিসুর রহমান, সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন সাংবাদিক অ্যাডভোকেট সেতু ইসলাম, অর্থ সম্পাদক হয়েছেন ব্যবসায়ী এহসানুল আলম জনি, মহিলা বিষয়ক সম্পাদিকা নির্বাচিত হয়েছেন জোহরা আক্তার ঝর্না, প্রচার ও প্রকাশনা সম্পাদক হয়েছেন মেহেদী হাসান সৈকত এবং দপ্তর সম্পাদক হয়েছেন রোভার মিনহাজুল ইসলাম।
এছাড়া কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছেন, নাট্যকর্মী জাহাঙ্গীর আলম ঢালী, আর্টিষ্ট তাহের মাহমুদ, চিত্র নির্মাতা ডালিম রহমান, চিত্রশিল্পী ম. শফিক, সাংবাদিক মঈনউদ্দিন সুমন, আর্টিষ্ট শেখ মিলন এবং প্রয়াত আনমনা আনোয়ারের ছেলে আরিক আনজুম আলিফ।এছাড়াও ১৮ সদস্যে’র একটি উপদেষ্ঠা পরিষদ গঠন করা হয়েছে।

কমিটি গঠন শেষে মুন্সীগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষদের সম্মানে আনমনা প্রাঙ্গণ ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন করে।
মুন্সীগঞ্জের কবি, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রয়াত আনোয়ার হোসেন আনু ওরফে আনমনা আনোয়ারের নামানুসারে গঠিত সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে গত বছর।
আনোয়ার হোসেন আনুর কর্মময় জীবন ধরে রাখার জন্য তার নামানুসারে ২০২০ সালের  ১৮ মার্চ ‘আনমনা প্রাঙ্গণ’ নামে সামাজিক ও সাংস্কৃতিক এই সংগঠনটির যাত্রা শুরু হয়। এরআগে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের একদল সহকর্মীর সাথে আনন্দ ভ্রমণে গিয়ে ২০১৯ সালের ২৮ এপ্রিল ভোর সকালে কক্সবাজারের একটি হোটেলে হ্নদযন্ত্রের ক্রীয়াবদ্ধ হয়ে আনমনা আনোয়ার মৃত্যুবরণ করেন।
সংগঠনটির আত্মপ্রকাশ ঘটার পরই দেশে করোনা ভাইরাস দেখা দেয়। সংগঠনটির একদল কর্মী করোনা মহামারির শুরু থেকে বিভিন্ন মানবিক কাজ শুরু করে। আনমনা প্রাঙ্গণ শুরুতে মুন্সীগঞ্জ শহরের বিভিন্ন মসজিদ ও শহরে মাস্ক বিতরণ করে। এরপর মধ্যবিত্ত পরিবারের মাঝে খাদ্য সহায়তায় করে। গত বছর শহরের অভুক্ত কুকুরের পাশেও খাবার বিতরণ করে আনমনা প্রাঙ্গণ। শহরের হাটলক্ষীগঞ্জ এলাকায় ৬ শতাধিক রোগীকে বিনামূল্যে হোমিওপ্যাথিক চিকিৎসা সেবা প্রদান করে।  
গত বছর আনোয়ার হোসেন আনুর প্রথম মৃত্যুবার্ষিকীতে আনমনা প্রাঙ্গণের পক্ষ থেকে মসজিদে মসজিদে দোয়া, ইমাম ও দরিদ্রদের মাঝে করোনা সহায়তা হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়। এই বছরও একই কর্মসূচি পালন করে আনমনা প্রাঙ্গণ।

এই বিভাগের আরো খবর