শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
১০৫৫

মুন্সীগঞ্জে পুলিশের উপর ককটেল হামলা ও বিস্তারিত...

প্রকাশিত: ১৫ জুন ২০২০  

রিয়াদ হোসাইন : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলার  চকেওয়ার ইউনিয়নে আ.লীগের দু'পক্ষের  মধ্যে সংঘর্ষ  হয়েছে। এতে দু'পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা, ককটেল ও গুলিষ্ফোরনের ঘটনাও ঘটেছে।

এঘটনায়  ৩০-৪০টি বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট ও কমপক্ষে ১৬ জন আহত হয়েছে বলে দাবি করেছেন স্থানীয় আ.লীগ নেতা জেসমিন আক্তার ও আহম্মদ হাওলাদার পক্ষ দুইটি।

গতকাল সোমবার সকালে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করতে গেলে পুলিশের উপর ককটেল নিক্ষেপ করে একটি পক্ষ।

সোমবার সকালে সরেজমিনে গেলে দেখাযায়, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল খন্দকার আশফাকুজ্জামান এবং সদর থানার ওসি আনিচুর রহমানের নেতৃত্বে প্রায় ২০-২৫ জনের একটি দল ঘটনা স্থলে আসে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুটি পক্ষকে ধাওয়া দেয় পুলিশ। এক পর্যায়ে পুলিশকে গালিগালাজ করতে থাকে তারা। পুলিশ তাদের শান্ত হতে বললে আরো ক্ষেপে যায় তারা। এ সময় জয় বাংলা স্লোগান দিয়ে পুলিশকে লক্ষ্য করে ৫-৭ টি ককটেল নিক্ষেপ করে দূর্বৃত্তরা। পুলিশও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

এসময় স্থানীয়রা জানান, খাসকান্দি এলাকার আ.লীগ কর্মী জেসমিন ও আহম্মদ হালদার পক্ষের  লোকজনের মধ্যে প্রায় তিন মাস ধরে বিরোধ চলে আসছে। গত রোববার রাতে আধিপত্য বিস্তার নিয়ে পক্ষ দুটি আবারো সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে আহম্মদ পক্ষের লোকজনকে এলাকা ছাড়া করে দেয় জেসমিনের সমর্থকরা। সোমবার ভোর চারটার দিকে আহম্মদ পক্ষের লোকজন জেসমিন পক্ষের উপর হামলা করে। এতে করে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। দুই পক্ষ কয়েক শতাধিক ককটে বিস্ফোরণ করে। এলাকায় ভিতিকর অবস্থা তৈরি হয়।এসময় উভয় পক্ষের কয়েকজন আহত হয়।

স্থানীয়রা আরো বলেন, দলাদলির কারণে এ এলাকার মানুষ বসবাসের অনুপযোগী হয়ে গেছে। পুলিশও কিছু করতে পারছেনা।

এ বিষয়ে জেসমিন আক্তার বলেন, তিনি ঢাকার বাড়িতে ছিলেন। ভোরে জানতে পারেন,আহম্মদ এবং মজিবুররা বন্ধুক, দেশীয় অস্ত্র নিয়ে তার ঘুমন্ত সমর্থকদের বাড়িতে হামলা করে। ঘরের উপর ককটেল নিক্ষেপ করে। বাড়ি-ঘর ভাঙচুর ও লুট পাট করে। এসময় তার পক্ষের ৮ জন গুলি বিদ্ধসহ ৯ জন আহত হয়। পুলিশি হয়রানি এড়াতে গোপনে চিকিৎসা  নিচ্ছে তারা।

তবে আহম্মদ হাওলাদার তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, জেসমিনের লোকজনের জন্য গত তিন মাস ধরে তাঁরা এলাকা ছাড়া। রোববার বাড়িতে ফিরলে জেসমিনের লোকজন তার ৬-৭ জন সমর্থককে পিটিয়ে আহত করেছে। রোববার পুলিশের উপর জেসমিনের সমর্থকরা ককটেল নিক্ষেপ করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মো.আশফাকুজ্জামান বলেন, পক্ষদুটি আধিপত্য নিয়ে গত তিনমাস ধরে কয়েকবার সংঘর্ষে লিপ্ত হয়। সোমবার তার খুব মারমুখী অবস্থানে ছিল। পুলিশ ধাওয়া দিয়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এসময় একটি পক্ষ পুলিশকে লক্ষ করে ককটেল নিক্ষেপ করেছে। পুলিশ আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড ফাকা গুলি করেছে। বিকেল নাগাদ পরিস্থিতি স্বাভাবিক আছে। এ ঘটনায় পুলিশ বাদি হয়ে একটি মামলা করবে। ওই দুই পক্ষ আসলে তদন্ত অনুসারে তাদের মামলাও নেওয়া হবে।

এই বিভাগের আরো খবর