সোমবার   ১৮ অক্টোবর ২০২১

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
২৯

 স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান শিক্ষামন্ত্রীর

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

নিজস্ব প্রতিবেদক :

করোনা পরিস্থিতি মোকাবিলায় শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী  ডা.দীপু মনি।

শিক্ষামন্ত্রী  আজ রোববার রাজধানীর যাত্রাবাড়ীস্থ আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শনে এসে আহবান জানান।

শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার ক্ষেত্রে  কোন আপোষ নয়,শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযথ স্বাস্থ্যবিধি না মানলে  কঠোর ব্যবস্থা নেয়া হবে কথা উল্লেখ করে তিনি বলেন,‘যেসব শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শনে গিয়েছি,সেগুলো স্বাস্থ্যসম্মত দেখা গেছে। এখন জানিয়ে পরিদর্শনে যাচ্ছি,পরবর্তীতে কোন কোন শিক্ষাপ্রতিষ্ঠানে আগাম সংবাদ না দিয়ে পরিদর্শনে চলে যাাবো।

শিক্ষামন্ত্রী আরো বলেন,‘আমরা শহরের মতো গ্রামাঞ্চলের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মানছে কি না তা তদারকি করছি। একটা সমাজ তো রাতারাতি তার  সম্স্ত অভ্যাস পাল্টে ফেলতে পারে না।  শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি মেনে চলার অভ্যাস গড়ার মধ্য দিয়ে স্বাস্থ্যসম্মত অভ্যাসগুলো বিস্তৃতি লাভ করবে এবং সমাজে তা ইতিবাচক প্রভাব ফেলবে।

তিনি বলেন, কাজেই একদিনে যে পরিবর্তন আসবে তা নয়, তবে আশার কথা হচ্ছে,সবার মধ্যেই যে চেষ্টা দেখছি , কোন কোন শিক্ষাপ্রতিষ্ঠান তুলনামূলক ভাল বা কম ভাল করেছে। তবে সবার মধ্যে চেষ্টা চলছে। অনভ্যস্ততার কারণে প্রত্যাশার যে স্তর তা হয়তো তারা ছুঁতে পারছে না।কিন্তু তাদের প্রচেষ্টা আছে। এই প্রচেষ্টার মধ্যদিয়ে আমরা একটা স্বাস্থ্যসম্মত জায়গায় যেতে পারবো। সেটা কিন্তু করোনা বা ডেঙ্গুর জায়গা থেকে নয়,সবারই সব জায়গা থেকে স্বাস্থ্যবিধি মানা সবসময়ই জরুরী।

তিনি বলেন, গত দেড়  বছরেও কৃষি,স্বাস্থ্য,পরিবেশ,মানসিক স্বাস্থ্য এসব বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া শুরু হয়েছে। শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে সচেতনতা সৃষ্টিতে কাজ করছে সরকার। সুষ্ঠুভাবে কাজ হচ্ছে কি না- এর জন্য সবারই চেষ্টা থাকতে হবে।এসময় তিনি মনিটরিংয়ের জন্য গণমাধ্যমের সহযোগিতাও প্রত্যাশা করেন।

এর আগে যাত্রাবাড়ী তামিরুল মিল্লাত কামিল মাদরাসা, বেইলী রোডে অবস্থিত ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী

এই বিভাগের আরো খবর