শুক্রবার   ২৩ জুলাই ২০২১

সর্বশেষ
শ্রীনগরে আর্থিক কষ্টে মৃৎশিল্পীরা সিরাজদিখানে হাজারো মানুষের ভরসা বাঁশের সাঁকো টঙ্গিবাড়ী উপজেলা ছাত্রদলের পক্ষ থেকে চলছে দোয়া ও বৃক্ষরোপন কর্মসূচী ঝুঁকি নিয়েই ঢাকায় ফিরছে মানুষ উৎসবানন্দে নিঃশঙ্ক চিত্ত জেলার সর্ববৃহৎ বালিগাঁও বাজারে মানুষের উপচে পরা ভির মে পর্যন্ত করোনায় আক্রান্ত হতে পারে ৫০ হাজার মানুষ জেলায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমিত মুন্সীগঞ্জে চঙ্গ তৈরি করার কারনে পুরো একটি গ্রামের নাম পরিবর্তন কোভিড-১৯ মোকাবেলা চ্যালেঞ্জিং, তবে অসম্ভব নয় - মোঃ শফিকুল ইসলাম জীবনের ঝুঁকি নিয়ে সেবা দিচ্ছেন সংবাদকর্মীরাঃ মৃনাল কান্তি দাস প্রকৃত জনপ্রতিনিধি হিসেবে প্রতীয়মানের এখনই সুযােগঃআবু বকর সিদ্দিক শ্রীনগরে নার্সারীতে বাহারী আমের বাম্পার ফলন বসল পদ্মা সেতুর ২৯তম স্প্যানঃ দৃশ্যমান ৪ হাজার ৩৫০ মিটার করোনা ঝুঁকি নিয়ে কাজ করছে যে সকল গণমাধ্যমকর্মীরা.. জেলার ৭৪টি হিমাগার ৪০ ভাগ ফাঁকা-৮০০ কোটি টাকা লোকসানের শঙ্কা ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় মুন্সীগঞ্জে বর্ষা মৌসুম সামনে রেখে চলছে চাঁই তৈরীর ধুম ২ মিনিটেই মারা যাবে করোনা ভাইরাস নজরদারি বৃদ্ধি করতে বলা হয়েছেঃ পৌর মেয়র বিপ্লব মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের কঠোর নির্দেশনা ৯৮ সালে প্রলয়ংকারী বন্যা মোকাবেলার দৃষ্টান্ত তুলে ধরলেনঃমহিউদ্দিন মুন্সীগঞ্জ পৌরসভার প্রতিদিন জীবানু নাশক পনি ছিটান অব্যাহত গত ২৪ ঘন্টায় করোনায় মারা যাওয়া সবাই ঢাকার আড়িয়ল বিলের মিষ্টি কুমড়া সবচেয়ে সেরা জেলা শহরের বিভিন্ন সড়ক ফাঁকা মুন্সীগঞ্জে আওয়ামী লীগসহ প্রশাসনের নানা আয়োজন মধুচাষে লোকসান টঙ্গীবাড়ীতে ১০০ ছাত্র ছাত্রীদের মাঝে মেধাবৃত্তি প্রদান টিসিবি`র পিয়াজ বিক্রি করতে হেলমেট পরতে হয় না
১৬৩৪

রাত ১২ টা ১ মিনিটে মুন্সীগঞ্জের মাঠপাড়া লকডাউন

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

সুমিত সরকার সুমন:শহরের ‘মাঠপাড়া’ রেড জোন এলাকা হিসেবে লকডাউন হচ্ছে বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে। এই বিষয়ে বুধবার রাতে গণবিজ্ঞপ্তি জারি হয়েছে।মুন্সীগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং জেলা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধকমিটির সভাপতি মো. মনিরুজ্জামান তালুকদার স্বাক্ষরিত এই গণবিজ্ঞপ্তি অনুযায়ী ১৯ জুন থেকে ৯ জুলাই ২১ দিন এই এলাকায় জনসাধারণের চলাচল এবং জীবনযাত্রা নিয়ন্ত্রিত থাকবে। রেড জোন ঘোষিত এলাকার জন্য প্রযোজ্য আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও এই গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। সেই অনুযায়ী চলছে প্রস্তুতি চলছে।

জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান বলেন, করোনা সংক্রমণরোধে লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন করা হবে। তবে আতঙ্কিত হওয়ার কোন কারণ নেই। জনগণের স্বার্থেই এই প্রচেষ্টা। এবারের লকডাউনে এলাকাবাসীর যাবতীয় সেবা প্রদানের জন্য সেচ্ছাসেবক থাকবে। চিকিৎসার জন্য নানা রকমের সুবিধা করা হচ্ছে। তবে লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা থাকবে।

বৃহস্পতিবার জনপ্রতিনিধি ও পঞ্চায়েতসহ নেতৃস্থানীয়দের সমন্বয়ে লকডাউন বাস্তবায়ন নিয়ে প্রশাসন সভার আয়োজন করেছে।
এদিকে লকডাউন কার্যকর নিয়ে বুধবার দুপুরে মুন্সীগঞ্জ পৌর সভায় প্রস্তুতি সভা হয়েছে।

উল্লখ্য মাঠপাড়ায় গেল ১৪ দিনে অন্তত ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া লাখ মানুষের বসবাস মুন্সীগঞ্জ পৌরসভায় গত ১৪ দিনের করোনা শনাক্ত হয়েছে ১৮৭ জন। ১৫ লাখ মানুষের জেলাটিতে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৬৬১জন। মারা গেছেন ৩৯ জন। সুস্থ হয়েছেন ৩৯৪ জন।

এই বিভাগের আরো খবর